▹ Home ▹ Music ▹ Videos ▹ Mix ▹ News ▹ Gists


For More Info WhatsApp/Call!: +234814




Android Tutorials

কিভাবে অ্যান্ড্রয়েড মোবাইলে ভিপিএন ব্যবহার করবেন

By: in Android TutorialsJanuary 25, 2019

অনেক সময় দেখা যায় যে আমাদের ইনটারনেট প্রবাইড়ার অনেক ওয়েব সাইট ব্লক করে দেয় যেমন মুভি সাইট, গানের সাইট, টরেণ্ট সাইট ইত্যাদি । আর আমরা এই সব সাইটে ডুকতে পারিনা । তখন আমরা ভিপিএন ব্যবহার করে আমরা এই সব ওয়েব সাইটে প্রবেশ করতে পারব ।
অ্যান্ড্রয়েড ভিপিএন

আজ আমি শিখাব যে কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ভিপিএন ব্যবহার করবেন

আমাদের কিছু প্রিয় ভিপিএন পরিষেবা রয়েছে, যা সবই অ্যান্ড্রয়েড অ্যাপসকে ডেডিকেটেড করেছে যা সেটআপকে বজায় রাখে।

এক্সপ্রেস ভিপিএন স্পষ্টভাবে আমাদের শীর্ষ পছন্দ, কারণ তাদের ক্লায়েন্টগুলি কেবল ব্যবহার করা সহজ নয়, তবে আপনি কোনও ডিভাইসে – অ্যানড্রইড, আইফোন, উইন্ডোজ, ম্যাক, লিনাক্স, এমনকি আপনার হোম রাউটারের মাধ্যমে একটি অ্যাকাউন্ট ভাগ করতে পারেন। আমরা শক্তিশালি ভিপিএন পছন্দ করি, যা আরো উন্নত ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত, এবং যদি সত্যিই আপনাকে একটি বিনামূল্যে স্তর প্রয়োজন হয় তবে টানেলবারের একটি বিনামূল্যে ট্রায়াল রয়েছে যা আপনাকে 500 এমবি ডাটা সরবরাহ করে।
open vpn

ওপেন ভিপিএন নেটওয়ার্ক

অ্যান্ড্রয়েড ওপেন ভিপিএন সার্ভারগুলির জন্য সমন্বিত সমর্থন অন্তর্ভুক্ত করে না। যদি আপনি একটি ওপেনভিপিএন নেটওয়ার্ক ব্যবহার করেন তবে আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে। ওপেন ভিপিএন সংযোগ, ওপেন ভিপিএন এর আনুষ্ঠানিক অ্যাপ্লিকেশন, অ্যান্ড্রয়েড 4.0 এবং তারপরে কাজ করে এবং এর জন্য রুট প্রয়োজন হয় না। অ্যান্ড্রয়েডের পুরোনো সংস্করণগুলি চলমান ডিভাইসে একটি ওপেন ভিপিএন নেটওয়ার্কে সংযোগ করার জন্য আপনাকে আপনার ডিভাইসটি রুট করতে হবে।
open vpn
openvpn tutorials

অ্যান্ড্রয়েড এর বিল্ট ইন ভিপিএন সাপোর্ট

অ্যান্ড্রয়েড পিপিটিপি এবং এল 2 টিপি ভিপিএনগুলির জন্য সমর্থন সমন্বিত করেছে। আপনি কোনও তৃতীয়-পক্ষের অ্যাপ্লিকেশন ইনস্টল না করে এই ধরণের ভিপিএনগুলিতে সংযোগ করতে পারেন, তবে এটি আদর্শ নয়। পিপিটিপিটি সাধারণত পুরানো এবং অনিরাপদ হিসাবে বিবেচিত হয় এবং এল 2 টিপিতে কিছু নিরাপত্তা সমস্যা রয়েছে (বিশেষ করে এটি প্রাক-ভাগ করা কীগুলির ব্যবহার, যা অনেক ভিপিএন সরবরাহকারী প্রকাশ্যে প্রকাশ করে)। যদি আপনি করতে পারেন তবে আমরা পরিবর্তে OpenVPN বা একটি স্ট্যান্ডলোন অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরামর্শ দিই। কিন্তু যদি আপনি PPTP এবং P2TP ব্যবহার করতে চান তবে এখানে কীভাবে এটি করবেন।

সেটিংস অ্যাপ্লিকেশন খুলুন এবং বেতার ও নেটওয়ার্কগুলির অধীনে “আরো” আলতো চাপুন।

ওয়্যারলেস এবং নেটওয়ার্ক স্ক্রিনে VPN বিকল্পটি আলতো চাপুন।

+ বোতামটি আলতো চাপুন এবং ভিপিএন এর বিশদ সরবরাহ করুন। নাম ক্ষেত্রের মধ্যে কোন VPN যা আপনাকে মনে রাখতে সাহায্য করার জন্য একটি নাম লিখুন, আপনি যে VPN সার্ভারের সাথে সংযোগ করছেন তার ধরন নির্বাচন করুন এবং VPN সার্ভারের ঠিকানাটি প্রবেশ করুন (হয় vpn.example.com বা একটি সংখ্যাসূচক আইপি ঠিকানা যেমন ঠিকানা) ।


আপনি এটি সেট আপ করার পরে সংযোগ করতে ভিপিএন আলতো চাপুন। আপনি একাধিক ভিপিএন সার্ভার কনফিগার করতে পারেন এবং VPN স্ক্রিন থেকে তাদের মধ্যে স্যুইচ করতে পারেন।

আপনি সংযোগ যখন আপনার ভিপিএন প্রয়োজন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। যাইহোক, আপনি পরের বার এই অ্যাকাউন্ট তথ্য সংরক্ষণ করতে পারেন।

একটি ভিপিএন সংযুক্ত করার সময়, আপনি আপনার বিজ্ঞপ্তি ড্রয়ারে একটি স্থায়ী “ভিপিএন সক্রিয়” বিজ্ঞপ্তি দেখতে পাবেন। সংযোগ বিচ্ছিন্ন করতে, বিজ্ঞপ্তিটি আলতো চাপুন এবং সংযোগ বিচ্ছিন্ন করুন।

সর্বদা ভিপিএন মোড

অ্যান্ড্রয়েড 4.2 এর সাথে শুরু করে গুগল সর্বদা ভিপিএন মোড চালু করার বিকল্পটি অন্তর্ভুক্ত করেছে। এই বিকল্পটি সক্ষম হলে, VPN ব্যতীত Android ডেটা প্রেরণের অনুমতি দেবে না। আপনি যদি পাবলিক Wi-Fi ব্যবহার করেন এবং আপনার ভিপিএন সর্বদা ব্যবহৃত হয় তা নিশ্চিত করতে এটি কার্যকর হতে পারে।

এই বিকল্পটি সক্ষম করতে, ভিপিএন নামের পাশে কোগ আইকনে আলতো চাপুন, তারপরে “সর্বদা অন-ভিপিএন” স্লাইডারটি টগল করুন।

ভিপিএন এমন কিছু নয় যা প্রত্যেকেরই প্রয়োজন-আসলে, বেশিরভাগ ব্যবহারকারীই কখনও স্পর্শ না করেই জরিমানা হবে। কিন্তু যদি উপলক্ষের প্রয়োজন হয় তবে কোনটি ব্যবহার করবেন এবং কোনটি আপনি বিশ্বাস করতে পারেন তা জানা ভাল।

Tags: , , ,

Related Posts
ফেসবুক মেসেঞ্জারে অন্ধকার মোড কিভাবে সক্রিয় করবেন [রুট]

« | »



ABOUT US | CONTACT US | ADVERTISE | TERMS