বিশ্বের সবচেয়ে বিশি দামি ১০টি কার গাড়ী (২০১৯)

আজ আমি আপনাদের ২০১৯ সালের বিশ্বের সবচেয়ে বেশি দামী ১০টি কার গাড়ী এর বিষযে বলব । সাধারণত এই গাড়ী গুলি বিশ্বের সবচেযে ধনী বেক্তিরা কিনে থাকে । জানিনা আপনি ও আমি এই গাড়ী গুলি কোনদিন কিনতে পারব কি না । এখন দেখুন এই ১০ টি দামি গাড়ী কোনগুলি —–

1. McLaren P1 LM — $3.7 million

বিশ্বের শীর্ষ ১০ সবচেয়ে ব্যয়বহুল কার (২০১৯)
McLaren P1 LM 2017 সালে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি। এগিয়ে যান এবং এটি বিতর্ক করুন, কারণ আপনি করতে পারেন। কিন্তু প্রথম, ক্যাভিটস বিবেচনা করুন: ম্যাকলারেন আসলে এই গাড়ীটি তৈরি করেন নি। তারা মূল পিনটি তৈরি করেছিল, যা ল্যানজান্ত মটরসপোর্টস দ্বারা অর্জিত হয়েছিল, যা P1-র পুনর্নির্মিতভাবে পুনর্নির্মাণ করেছিল, এটি নিখুঁত নিখুঁত সুপারকারকে শিল্পের একটি নির্দিষ্ট কাজের রূপে রূপান্তরিত করবে যা একদিন সমস্ত মানবতার মুখ্য সাফল্য হিসাবে স্মরণ করবে।

এটি ম্যাকলারেন পি 1 জিটিআর [উপরে দেখুন] এবং স্টোরেড ম্যাকলারেন F1 সড়ক গাড়ী থেকে লক্ষণগুলি নেয়। এফ 1 এর মতো, এলএম ইঞ্জিন বেতে সোনার প্লেট রয়েছে। এবং সোনার চারপাশে যে ইঞ্জিনটি 3.8-লিটার টুইন-টার্বো ভি -8 হয়। ইঞ্জিন এবং পিছন চাকার মধ্যে ছড়িয়ে তিনটি বৈদ্যুতিক মোটর একত্রিত, P1 এলএম একটি বীরত্বপূর্ণ 1000 অশ্বশক্তি উত্পন্ন।

এই বিবরণগুলি এই তালিকায় একটি গাড়ী পার্থক্য করতে পারে না, যার উচ্চ ক্ষমতা মান রয়েছে। Lanzante নিজেই আলাদা এটা কিভাবে স্মার্ট হয়। Aerodynamics ট্র্যাক জীবন আসে। একটি পরিবর্তিত পিছন উইং এবং বর্ধিত ফ্রন্ট স্প্লিটার ডাইভ প্লেনগুলির সাথে একত্রে যোগদান করে যা P1 GTR এর উপর অবনতিশীল 40 শতাংশ বৃদ্ধি করে।

2. Lykan HyperSport — $3.4 million


ওয়াট মটরসের নির্মিত, লিকান হাইপারপোর্ট বৈধভাবে প্রথম আরব সুপারকার্ড। আমরা এটি জানি কারণ ওয়াট মটরসেনগুলি লেবাননে অবস্থিত, কিন্তু হিপপারস্পোর্টটিকে প্রথম গাড়ি বলে মনে করা হয় যার মধ্যে এম্বেডেড জহরতগুলির হেডলাইট রয়েছে। টাইটানিয়াম LED ব্লেড রয়েছে যা মোট 420 15-ক্যারেট হীরা রয়েছে। যাইহোক, লাইকান অনুযায়ী, ক্রেতারা রুবি, হীরা, হলুদ হীরা, এবং নীলকান্তমণি পছন্দ করেছেন।

বাকি গাড়ি? ফাইন। এটি একটি মধ্যবর্তী পিছনের মাউন্ট দ্বারা চালিত, টুইন-টার্বো 3.8 লিটার ফ্ল্যাট-ছয় বক্সার যা পিছন চাকার মাধ্যমে প্রায় 780 অশ্বশক্তি জ্বালিয়ে দেয়। এটি ২8-সেকেন্ডে ২8-২8 সেকেন্ডে এবং ২40 মিঃফারের একটি উজ্জ্বল গতিবেগ।

কিন্তু সত্যিই: হেডলাইট 240 15-ক্যারেট হীরা দিয়ে তৈরি করা হয়। এবং এই যে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ির এই এক তোলে।

3. Lamborghini Veneno Roadster — $3.3 million


Lamborghini Veneno Roadster আজ রাস্তায় সবচেয়ে ব্যয়বহুল উৎপাদন লম্বারঘিনি। এটা আসলে Veneno এর কুপ সংস্করণ চেয়ে $ 500,000 আরো ব্যয়বহুল। যে আপনার মাথা উপরে একটু কম ছাদ জন্য নগদ অনেক।

কিভাবে আপনি $ 3 মিলিয়ন উত্তর ভাল একটি খরচ ব্যাখ্যা করতে পারেন? এই খোলা শীর্ষ দুই seater নির্মাণ তাকান। LP700-4 Aventador থেকে monocque উত্তোলিত হয়, এই ছাড়া কার্বন ফাইবার থেকে তৈরি করা হয়। এটি 740-এইচপি, 6.5-লিটার ভি -12, সাতটি স্পিড সিঙ্গল-ক্লাচ আইএসআর স্বয়ংক্রিয় ম্যানুয়াল ট্রান্সমিশন সহ বেল্ট করা হয়-একইটি ভেনিও কুপে পাওয়া যায়। এটি একটি চতুর ট্রান্সমিশন, এবং এক যে aficionados মধ্যে অনেক তাপ পায়। যদি কোনও ব্যক্তিগত জেট শেয়ারের চেয়ে বেশি দামে গাড়ীতে উন্নতির জন্য রুম থাকে তবে সংক্রমণ স্থান হবে। ভেনিনো এর উত্থান অংশটি একটি pushrod-actuated স্থগিতাদেশের উপরে স্থাপন করা হয়, এবং এটি একটি সম্পূর্ণ অল-চাকা ড্রাইভ সিস্টেম দ্বারা চালিত হলেও, এই কার্বন ফাইবার মণির মোট শুষ্ক ওজন মাত্র 3,285 পাউন্ড।

4. Aston Martin Valkyrie — $3 million

Aston Martin Valkyrie $3 million
এখনও Aston Martin Valkyrie জন্য কোন ঘোষণা নেই। কিন্তু একটি নির্ভরযোগ্য সূত্র জানায় যে আমরা যদি 3 মিলিয়ন ডলার রাখি, তাহলে আমরা ঠিকই বলব। এই গাড়িটি সম্প্রতি অ্যাস্টন মার্টিন-রেড বুল এএম-আরবি 001 নামে পরিচিত, এটি অ্যাস্টন মার্টিনের স্বপ্নদর্শী নতুন রাষ্ট্রপতি অ্যান্ডি পামারের চূড়ান্ত পরিণতির সমাপ্তি, যিনি অ্যাস্টন মার্টিনকে একটি নতুন ধারাবাহিকতা সহ সলভেন্সী এবং প্রাসঙ্গিকতার নতুন যুগে পরিণত করেছেন। হত্যাকারী গাড়ি। ভ্যালকরি সব সবচেয়ে হত্যাকারী গাড়ী।

পামার এবং রেড বুল রাসিং এর অ্যাড্রিয়ান নিউই এবং ক্রিশ্চিয়ান হর্ন একটি পব (সত্য গল্প) এ একটি পিনের উপর গাড়ী তৈরি করতে সম্মত হন। এভাবে অংশীদারিত্ব অ্যাস্টন এবং রেড বুল রেসিং এর নিউইয়ের মধ্যে জন্মগ্রহণ করেন, এ্যারোডাইনামিকবাদী যার কাজটি ফরমুলা ওয়ান রেড বুলের বহু বছরের প্রভাবশালীতার জন্য প্রধানত দায়ী। নিউই এবং অ্যাস্টন মার্টিন ভ্যালাকিরির জন্য একটি বায়ুসংক্রান্ত প্ল্যাটফর্ম আবিষ্কার করেছিলেন যা চ্যানেলগুলি চ্যাসিগুলির মধ্য দিয়ে বয়ে যায় এবং একটি উইংসের সাহায্যে নিরস্ত্র হয়।

ইঞ্জিনটি 6.5 লিটার, স্বাভাবিকভাবেই আকাঙ্ক্ষিত ভি -12 হবে, যা ফ্রেমটিকে কসওয়ার্থের ফ্রেম অনুসারে তৈরি করে এবং 1: 1 পাওয়ার টু ওজন অনুপাতটি জাদুকরী অর্জনের জন্য তৈরি করা হয়েছিল।

ভ্যালাকেরি সুপারকার্সের নৈমিত্তিক ক্রেতাদের জন্য একটি গাড়ি নয়। ম্যারেক রেইচম্যান, অ্যাস্টন মার্টিনের ডিজাইনার বলেছিলেন, এই ইঞ্জিনটি সহ একটি রিম্যাক-নির্মিত হাইব্রিড ব্যাটারি সিস্টেম রয়েছে যার কারনে প্রায় 1,000 হর্সপাওয়ার তৈরি হবে।

5. Ferrari Pininfarina Sergio — $3 million

Ferrari Pininfarina Sergio $3 million
এই ছদ্মবেশী Ferraris মাত্র ছয় তৈরি করা হয়। অত্যন্ত ব্যয়বহুল Ferrari Pininfarina Sergio পিনিনফারিনের প্রতিষ্ঠাতা প্রখ্যাত পুত্রের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছিলেন, তিনি মারা যান। এটি মূলত ২013 সালে একটি ধারণা গাড়ি হিসাবে উপস্থাপিত হয়েছিল, সার্জিও ফেরারীতে বেড়ে উঠেছিল, যার জন্য ফেয়ারি 458 স্পাইডারের উপর ভিত্তি করে ছয়টি গাড়ী উত্পাদন চালানোর জন্য তাদের যথেষ্ট পরিমাণে আলো ছিল।

অল-কার্বন-ফাইবার ফ্রেমের জন্য ধন্যবাদ, হাতে তৈরি সার্জিও ইতোমধ্যে ওয়াইফ-এর মত 458 এর চেয়েও বেশি 330 পাউন্ড লাইটার। দুটি সীট কনফিগারেশনে আয়োজন করা হলেও এটি আরও খোলা বাতাস ধারণাকে আরও বেশি করে নেয়। ফেরারী 458 স্পাইডারের কোন ছাদ নেই, সার্জিওতে কোন ছাদ নেই, কোন পার্শ্ব উইন্ডো নেই, এবং উইন্ডশীল্ড নেই। এই প্রাকৃতিকভাবে-আকাঙ্ক্ষিত 4.5-লিটার F136F V-8 ইঞ্জিনের শক্তিটি তৈরি করে-একইটি 458 স্পাইডার ব্যবহার করে-যা আরো জোরালো।

6. Pagani Huayra BC ($2.8 million)

Pagani Huayra BC $2.8 million
আপনার মধ্যে যারা মনে করেন না যে এটি আরও চরম পেতে পারে যে Pagani Huayra, আমরা আপনাকে হুয়াইরা বিসি, সবচেয়ে ব্যয়বহুল পাগানি বানিয়েছি। বিসি বিশ্বব্যাপী ফেরারিসের সেরা সংগ্রহগুলির মালিকানাধীন একজন ইতালীয় বিনিয়োগকারী বেন কায়োলাকে দাঁড়িয়েছে। কৈলা হোরাসিও পাগানি এর প্রাচীনতম বন্ধু এবং পরামর্শদাতা ছিলেন, এবং এই গাড়ীটি আরও মানসিক স্তরের বিস্তারিত জানার জন্য পাগানি এর আবেগপূর্ণ পদ্ধতির দিকে নিয়ে যায়।

বিসি দেখায় এবং “বেস” হুয়ারা মত শোনাচ্ছে: ইঞ্জিনটি এখনও AMG থেকে সোর্স করা হয়েছে এবং এটি 6.0-লিটার ভি -12 দ্বি-টার্বো রয়েছে যা প্যাগানি এর দৈত্য দোকান gnomes দ্বারা আপনাকে 790 অশ্বশক্তি এবং 811 lb-ft টর্ক এর। এই জাদুকরীটি সাত গতির এক্সট্র্যাক ট্রান্সমিশনের মাধ্যমে রিয়ার চাকার কাছে লে ম্যান প্রোটোটাইপ প্রোগ্রামের মাধ্যমে তৈরি টিপড ড্রাইভ শাফ্টের মাধ্যমে চালিত হয়। বুঝেছি? সংক্রমণ নিজেই বৈদ্যুতিক-জলবাহী অ্যাকুয়েশন এবং কার্বন ফাইবার সিঙ্ক্রোনাইজার দ্বারা নিয়ন্ত্রিত হয়। পেগান, কার্বন ফাইবারের জন্য ক্ষুধার্ত।

এখানে হুরিয়া গ্রহ থেকে বিসিটি অনেকগুলি উপায়ের মধ্যে একটি মাত্র রয়েছে: এই গতিশীল ট্রান্সমিশনে প্রতিটি স্থানটি হিউয়্যার 150 মিলেসেকেন্ড থেকে বিসি 75 তে পাঠানো হয়েছে। এটি দ্রুত শিফট সময় এবং অর্ধেকের মধ্যে স্ল্যাশ করে।

7. Bugatti Chiron ($2.9 million)

Bugatti Chiron
যখন কিংবদন্তী হিসেবে, সাবেক ভিডাব্লিউ সিজার ফার্দিনান্দ পাইচ দাবি করেছেন যে Bugatti Chiron বিশ্বের দ্রুততম গাড়ি তৈরি করেন, তখন মুলসানে মাস্টারমাইন্ডগুলি ভেরোনের পরিচয় দেয়, এটি স্বয়ংচালিত প্রকৌশলের সাথে সংঘর্ষের মহাকাশযানের একটি পোকামাকড় উদাহরণ যা একটি হাস্যকর 268 মাইল দূরে ভ্রমণ করে। এর W-16, 1,001-হর্সপাওয়ার ইঞ্জিনটি 1.5 মিলিয়ন ডলারের দাম বাড়িয়েছে এবং চারটি টার্বো ওয়েস্টগেটগুলি বেশিরভাগ আধুনিক ইঞ্জিনের তুলনায় অনেক বেশি।

এখন, বিশ্বব্যাপী সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে একবার ভেরোণ চলে গেছে। এর জায়গায় বুগাতি চিরন, এমনকি আরও ব্যয়বহুল বুগত্তি। ভেরোনের তুলনায় আরও দ্রুত, আরও উন্নত এবং আরও শক্তিশালী, চিরন একই কোয়াড-টার্বোরচার্ড W-16 8.0-লিটার ইঞ্জিনের মতো গর্বিত, কিন্তু এটি এখন পর্যন্ত 1500 হর্সপাওয়ারের আউটপুট না হওয়া পর্যন্ত এটি টিঙ্কার্ড এবং ফিউজড হয়েছে-এমনকি সুপার স্পোর্টসের চেয়ে 300 বেশি , Veyron দ্রুততম মডেল। চেরন এর শীর্ষ গতি সড়ক মাত্র 261 মাইল প্রতি সীমাবদ্ধ হয়েছে; তার প্রকৃত শীর্ষ গতি এখনো রিপোর্ট করা হয়েছে। কিন্তু ধনী ও ক্ষণস্থায়ী চিহ্নটি চিহ্নিত করার জন্য আচ্ছাদন করছে।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে চিরনকে কী করে তোলে? এটি একটি বুগাতি, এটি একটি অ্যাটেলিয়ারের হস্তনির্মিত, এবং এর নাম উচ্চারণ করতে কেউ সম্মত হয় না।

8. McLaren P1 GTR ($2.59 million)

McLaren P1 GTR
ঠিক আছে, তাই McLaren P1 GTR বাজারে আর নেই, এবং এটি কখনই শুরু হয়নি, কারণ ম্যাকলারেন এই কাজগুলি বিক্রি করে বিক্রি করেছেন এবং কেবল 35 টি তৈরি করেছেন। এটি একটি ট্র্যাক শুধুমাত্র গাড়ী। আপনি মনে করেন এই কারণগুলি জিটিআরকে বিরোধের বাইরে নিয়ে যাবে। তাই না! একটি ট্র্যাক গাড়ী এখনও একটি গাড়ী, এবং এই এক একটি সৌন্দর্য। ম্যাকলারেন নির্মিত ম্যাকলারেনের জিততে ২0 তম বার্ষিকী উদযাপন হিসাবে কাজ করেন এবং ম্যাকলারেন স্পেশাল অপারেশন্স বিভাগ দ্বারা পরিচালিত, পি 1 জিটিআর শুধুমাত্র £ 1.9 মিলিয়ন পাউন্ডে বিক্রি হয়।

1000-হর্সপ্যাথ P1 GTR বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে একটি কারণ এটি ম্যাকলারেন এবং এটিতে একটি বিশেষ বিশেষ। এটি একটি হাইব্রিড ড্রাইভকে অশান্ত P1 রাস্তার গাড়ি থেকে আটকে দেয় এবং এটি বিভিন্ন উপায়ে ভিন্ন। যেখানে P1 ড্রাইভিং প্রোগ্রামগুলির বিভিন্ন ধরণের (ই-মোড, স্বাভাবিক, খেলাধুলা, ট্র্যাক এবং রেস, পাশাপাশি একটি আউট-আউট “বুস্ট” এবং তাত্ক্ষণিক পাওয়ার অ্যাসিস্ট সিস্টেম বোতাম) রয়েছে, GTR এর বিকল্পগুলির বিচ্ছিন্ন সেট রয়েছে । রেস-রেড সাসপেনশনটিতে এটি একটি নির্দিষ্ট সাইড উচ্চতা, একটি নির্দিষ্ট পিছন উইং সক্ষম যা একটি ড্র্যাগ কমানো সিস্টেম স্থাপন করতে পারে এবং বিশেষভাবে ডিজাইন করা নিষ্কাশন সিস্টেমটি স্থাপন করতে পারে। এটি ২২5 মাইল উচ্চতায় পৌঁছে এবং 2.4 সেকেন্ডে 0-60 থেকে যায়।

9. Ferrari LaFerrari Aperta ($2.2 million)

Ferrari LaFerrari Aperta
২০১৩ সালের জেনেভা অটো শোতে প্রথমবারের মতো যখন এটি একটি নতুন লেম্বোরঘিনি ভেনিনো এবং ম্যাকলারেন পি 1-এর সাথে মেঝে ভাগ করে নেওয়ার কথা ছিল, তখন Ferrari LaFerrari Aperta দাঁড়িয়েছিলেন। এটি একটি শীর্ষ গতি 217 মাইল, মারানলোএ ট্র্যাক রেকর্ড চূর্ণ, এবং 0 থেকে 60 সেকেন্ডের মধ্যে 0 থেকে ৬০ ।

গত বছরের প্যারিস অটো শো এ প্রকাশিত, ফেরারী লাফেরি এপার্টা ফারারির দ্রুততম উত্পাদনের খোলার সংস্করণ। আক্ষরিক অর্থে “খোলা”, আপারটা হার্ড-টপ থেকে আলাদা-যা ইতিমধ্যে ২০১৩ সালে বিক্রি হয়েছিল যখনই ব্যয়বহুল ছিল অথবা কয়েকটি গুরুত্বপূর্ণ উপায়ে – ১ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

প্রায় 1,000 হর্সপাওয়ার তৈরির জন্য এপার্টা একই বিপ্লবী ড্রোভ্রেইন ব্যবহার করে: মধ্যবর্তী পিছনটি 6.3-লিটার ফেরারী F140 V12- এর সূত্রপাত করেছে যার সূত্রটি তার সূত্র 1 গাড়ী থেকে উদ্ভূত তার এইচওয়াই-কেআরএস গতিবিধি শক্তি পুনরুদ্ধার সিস্টেমের সাথে যুক্ত। কিন্তু ছাদের অনুপস্থিতি এবং ওজনের মধ্যে সামান্য বৃদ্ধি-গাড়ীতে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন দাবি করেছে: আপার্টার আরও গতিশীলতা বৃদ্ধির জন্য আরও বিশিষ্ট সামনের বায়ু-বাঁধ রয়েছে, তার রেডিয়েটারগুলি বরাবর বায়ু প্রবাহকে সরাসরি পরিচালিত করতে হুডের পরিবর্তে অন্তর্নিহিত এবং কেবিনের পিছনে কম্প্রেশন হ্রাস করার জন্য প্রতিটি উইন্ডশীল্ড একটি স্তম্ভের উপরের কোণে একটি এল-আকৃতির বেড়া সংহত করা হয়েছে। ফেরারি একটু “ভিন্ন” কোণে “বাটারফ্লাই” দরজা খুলে বলে। এছাড়াও, সংশোধিত চাকা খিলান জন্য চেহারা।

10. Koenigsegg Regera ($1.9 million)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.